রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

লকডাউন দেখতে উৎসুক জনতার ভিড়

ভয়েস নিউজ ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলছে সর্বাত্মক লকডাউন। চতুর্থ দিনেও অভিযান পরিচালনা করেছে বিভিন্ন আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। অভিযানে মাস্ক না পরা, সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ার জন্য করা হচ্ছে জরিমানা। তবে আবার কিছু মানুষজন ভিড় করছেন আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর অভিযান, টহল দেখতে।

রবিবার (৪ জুলাই) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) একটি দল টহল দেয় রাজধানীর কল্যাণপুর নতুন বাজারে। সেখানে তারা মানুষজনকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করে এবং দোকানগুলোকে স্বাস্থ্যবিধি মনে পরিচালনার জন্য নির্দেশনা দেয়। যখন র‌্যাব সদস্যরা টহল দিচ্ছেন, দূর থেকে আশপাশের মানুষজন দাঁড়িয়ে দর্শক হয়ে গেলেন। সেখান থেকে টহল দল চলে আসলো মধ্য পাইকপাড়ার ছাপাখানা মোড়ে। সেখানে তাদের দেখে অনেকেই পকেট থেকে মাস্ক বের করে মুখে দিলেন। কেউ কেউ দাঁড়িয়ে গেলেন, র‌্যাব কী করছে দেখতে। টহল দল যখন যেখানেই যাচ্ছে, সেখানেই উৎসুক অনেকেই জড়ো হচ্ছেন দেখতে। যদিও র‌্যাব ‍সদস্যরা তাদের সরিয়ে দিয়েছেন।

বিকেলে রাজধানীর মিরপুর এক নম্বরে অভিযান পরিচালনা করে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর মেহেদীর নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল। সেখানে কয়েকজনকে মাস্ক না পরার জন্য জরিমানা করা হয়। যখন সেনা সদস্যরা টহল দিচ্ছে, দূরে উৎসুক অনেককেই দাঁড়িয়ে থাকতে দেখা যায়। যদিও সেনা সদস্যরা তাদের দিকে এগিয়ে গেলে কয়েকজন সটকে পড়েন। কেন দাঁড়িয়ে আছেন জানতে চাইলে কয়েকজন বলেন, ‘এদিক দিয়ে যাচ্ছিলাম। দেখছি সেনাবাহিনী আসছে, তারা কী করছে দাঁড়িয়ে একটু দেখলাম। আমাদের মুখে তো মাস্ক আছে, সমস্যা তো আর নাই।’

সার্বিক পরিস্থিতি প্রসঙ্গে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর মেহেদীর বলেন, অনেকেই মাস্ক ছাড়া ঘর থেকে বের হচ্ছেন। তাদের জরিমানা করা হচ্ছে। আবার অনেকে অভিযান দেখলে মাস্ক পরছে। আমরা চেষ্টা করছি মানুষজনকে সচেতন করতে। তারপরও অনেকেই প্রয়োজন ছাড়াই ঘরের বাইরে ঘোরাফেরা করছে।

ঢাকা মহানগর পুলিশ চতুর্থ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হওয়ার অভিযোগে ৬১৮ জনকে আটক করেছে। ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ জানিয়েছে, রবিবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে ১৬১ জনকে জরিমানা করা হয়েছে ৫৪ হাজার ৪৫০ টাকা।

এর আগে গত ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে ৩ জুলাই (শনিবার) লকডাউনের তিন দিনে রাজধানীতে জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ায় প্রথম দিন ৫৫০ ও দ্বিতীয় দিন ৩২০ ও তৃতীয় দিনে ৬২১ জনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে র‌্যাবের অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেশব্যাপী বৃহস্পতিবার ১৮২ জনকে ১ লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা ও শুক্রবারের অভিযানে ২১৩ জনকে ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা ও তৃতীয় দিনে দেশব্যাপী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৭৭ জনকে ১ লাখ ৯৮ হাজার ১৭৫ টাকা জরিমানা করা হয়।

সূত্র:বাংলাট্রিবিউন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION